২ বিষয়ের প্রশ্ন এক প্রশ্নে, আইসিটি পরীক্ষা স্থগিত!

এসএসসিতে যশোর শিক্ষা বোর্ডের আইসিটি পরীক্ষা স্থগিত করা হয়েছে। আইসিটি বিষয়ের প্রশ্নের অপর পৃষ্ঠায় ক্যারিয়ার শিক্ষা বিষয়ের প্রশ্ন থাকায় ওই বিষয়ের পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ। বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আলিম জানান, রুটিন অনুযায়ী মঙ্গলবার সকাল ১০টা থেকে পরীক্ষাটি শুরু হওয়ার হওয়ার কথা থাকলেও মুদ্রণ ত্রুটির কারণে তা স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, এ বিষয়ের পুনঃপরীক্ষার তারিখ পরে জানানো হবে। বোর্ডের চেয়ারম্যান বলেন, আইসিটি বিষয়ের প্রশ্নের আরেক পৃষ্ঠায় ক্যারিয়ার শিক্ষা বিষয়ের প্রশ্ন ছিল। সেজন্য শিক্ষার্থীদের বিভ্রান্তিতে পড়তে হয়। তাই এ পরীক্ষা স্থগিত করা হয়েছে। বিজিপ্রেসে প্রশ্ন মুদ্রণের সময় এই ভুলটি হয়েছে বলেও জানান বোর্ডের চেয়ারম্যান আবদুল আলিম। বিজি প্রেসের মুদ্রণ ত্রুটির কারণে আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে উল্লেখ করেছেন যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র।

যশোর লাইভঃ যশোর বোর্ডে মঙ্গলবার একটি বিষয়ের পরীক্ষা বাতিল করেছে কর্তৃপক্ষ। এনিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এসএসসির আইসিটি প্রশ্নপত্রে ত্রুটি থাকায় তা বাতিল করা হয়।সকালে পরীক্ষা শুরুর পর বিজিপ্রেসের মূদ্রণে ত্রুটি ধরা পড়ে। যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র সাংবাদিকদের বলেন, বিজি প্রেসের মূদ্রণজনিত ত্রুটির কারণে পরীক্ষা বাতিল করা হয়েছে।

পরীক্ষার পরবর্তী তারিখ বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে। উল্লেখ্য, আইসিটি বিষয়ের এমসিকিউ অংশে মোট ২৫ নম্বরের পরীক্ষা হয়। সকালে ‘ঘ’ সেটের প্রশ্নপত্রে দেখা যায়, এক পৃষ্ঠার ১২টি প্রশ্ন আইসিটি থেকে হলেও অন্য পৃষ্ঠার ১৩টি প্রশ্ন ছাপা হয়েছে ক্যারিয়ার শিক্ষা বিষয়ের থেকে। ক্যারিয়ার শিক্ষা বিষয়ের এই পরীক্ষা আগামীকাল বুধবার হওয়ার কথা। তবে এখনও এই ত্রুটির কারণে কোন তদন্ত কমিটি গঠন করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Student BD © 2017